1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মুম্বাইকে হারিয়ে প্লে-অফের পথে আরেক ধাপ এগোলো কলকাতা

  • আপডেট টাইম : শনিবার, ৪ মে, ২০২৪
  • ১৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::চলতি আইপিএলের রানবন্যার হিসেবে মুম্বাইয়ের জন্য লক্ষ্যটা মোটেই কঠিন ছিল না। তবে কলকাতার ছুঁড়ে দেওয়া ১৬৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি তাড়া করতে নেমে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি তারকাখচিত মুম্বাই। ব্যাটারদের ব্যর্থতার দিনে ঘরের মাঠে ২৪ রানের পরাজয় দেখেছে তারা। এতে প্লে-অফের দৌড় থেকে কাগজে-কলমে ছিটকেই গেছে তারা।

শুক্রবার (৩ মে) ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ১৯ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করায় কলকাতা। দলের হয়ে ৫২ বলে সর্বোচ্চ ৭০ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ দশমিক ৫ ওভারে ১৪৫ রানেই গুটিয়ে যায় মুম্বাই।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকেরা। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হয়ে ফেরেন ওপেনার ঈশান কিষাণ। ফেরার আগে ১ ছক্কা ও ১ চারে তার ব্যাট থেকে ১৩ রান আসে।

এরপর আরেক ওপেনার রোহিত শর্মা এবং তিনে নামা নমন ধীর-ও ক্রিজে থিতু হতে পারেননি। দুই অঙ্কের কোটা পেরিয়েই প্যাভিলিয়নের পথ ধরেন রোহিত (১১) ও নমন (১১)।

টপ-অর্ডারের ব্যর্থতার দিনে দ্যুতি ছড়ানো হয়নি লোয়ার মিডল-অর্ডারেরও। দুই অঙ্কের কোটা পেরোনো আগেই একে একে ফেরেন তিলক ভার্মা (৪), হার্দিক পান্ডিয়া (১), নেহাল ওয়াধেরা (৬)।

সতীর্থদের ব্যর্থতার মিছিলে একপ্রান্ত আগলে রেখে দলের রানের চাকা সচল রেখেছিলেন সূর্যকুমার যাদব। তবে শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি ৩৬০ ডিগ্রিখ্যাত এই ব্যাটার। রাসেলের বলে ফাইন লেগে সল্টের হাতে ধরা পরার আগে ২ ছক্কা ও ৬ চারে ৩৫ বলে তার ব্যাট থেকে আসে ৫৬ রান।

এরপর হারের প্রহর গোনা মুম্বাইয়ের হয়ে লড়াইটা জিইয়ে রেখেছিলেন টিম ডেভিড। তবে দলীয় ১৪৪ রানের মাথায় মিচেল স্টার্কের বলে শ্রেয়াস আইয়ারের হাতে ক্যাচ দিয়ে ডেভিড (২৪) ফিরলে আর ম্যাচে ফেরা হয়নি মুম্বাইয়ের। শেষ পর্যন্ত ৭ বল বাকি থাকতেই গুটিয়ে যায় হার্দিক পান্ডিয়ার দল। এতে ২৪ রানের জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বর স্থান পাকাপোক্ত করলো কেকেআর। অন্যদিকে প্লে-অফের দৌড় থেকে অনেকেটাই ছিটকে গেল রোহিত শর্মারা।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। দলীয় ৫৭ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। একে একে প্যাভিলিয়নে ফেরেন ফিল সল্ট (৫), সুনীল নারিন (৮), আংক্রিশ রঘুবংশি (১৩), শ্রেয়াস আইয়ার (৬) এবং রিংকু সিং (৯)।

সেখান থেকে দলের হাল ধরেন ভেঙ্কটেশ আইয়ার এবং অভিজ্ঞ মনিশ পান্ডে। ধীরগতির ব্যাটিংয়ে উইকেট থিতু হন তারা। তবে ক্রমেই চিরচেনা রূপে ফেরেন কেকেআরের এই দুই ব্যাটার।

সমান দুটি করে ছক্কা-চারে হার্দিকের বলে বিভেসের তালুবন্দি হয়ে ৩১ বলে ৪২ মনিশ ফিরলে কিছুটা কমে কলকাতার রান তোলার গতি।

এরপর ভেঙ্কটেশ ছাড়া কেউই ক্রিজে থিতু হতে পারেননি। দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই প্যাভিলিয়নের পথ ধরেন রাসেল (৭), রমনদীপ সিং (২) এবং মিচেল স্টার্ক (০)। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে একাই রাজত্ব করেন অভিজ্ঞ ভেঙ্কটেশ। শেষ পর্যন্ত ভেঙ্কটেশের ৩ ছক্কা ও ৪ চারে ৫২ বলে ৭০ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ১৬৯ রানের পুঁজি পায় কেকেআর।

মুম্বাইয়ের হয়ে জাসপ্রিত বুমরাহ ও নুয়ান থুশারা তিনটি করে উইকেট নেন। এ ছাড়া পীযূষ চাওলা দুটি এবং হার্দিক একটি উইকেট শিকার করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..